Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ইলিশ না পাওয়ায় দীঘায় মৎস্যজীবীদের বিকল্প
আয়ে ৩৫ লক্ষ ৫৮ হাজার টাকা বরাদ্দ রাজ্যের 

বিএনএ, তমলুক: এই প্রথম দীঘায় ইলিশ ধরার কাজে যুক্ত মৎস্যজীবীদের বিকল্প রোজগারের ব্যবস্থা করছে রাজ্য সরকার। এজন্য ৩৫লক্ষ ৫৮হাজার টাকা রাজ্য মৎস্যদপ্তরের পক্ষ থেকে পূর্ব মেদিনীপুরে পাঠানো হয়েছে। 
বিশদ
বুলবুলের প্রভাবে বৃষ্টিতে কালনায় পেঁয়াজ চাষের
ক্ষয়ক্ষতি দেখলেন প্রশাসনের আধিকারিকরা 

সংবাদদাতা, পূর্বস্থলী: বুলবুলের প্রভাবে বৃষ্টিতে কালনা মহকুমায় পেঁয়াজ চাষের ক্ষয়ক্ষতির পরিমাণ খতিয়ে দেখলেন জেলার উদ্যান পালন দপ্তরের কর্তারা। মঙ্গলবার পূর্বস্থলী-১ ব্লকের বগপুর অঞ্চল, কালনা-১ ও ২ ব্লকের বিভিন্ন জায়গায় পেঁয়াজ চাষের জমি ঘুরে দেখেন। 
বিশদ

ভোট কাটাকাটি ও বিক্ষুব্ধদের হাতিয়ার করে
খড়্গপুরে জয়ের আশায় কংগ্রেস, তৃণমূল দু’দলই 

সংবাদদাতা, খড়্গপুর: একদিকে ভোট কাটাকাটির অঙ্ক, অন্যদিকে বিক্ষুব্ধ ভোট ঝুলিতে টেনে খড়্গপুর বিধানসভা উপনির্বাচনে জয়ের আশায় বুক বেঁধেছে কংগ্রেস ও তৃণমূল। দুই দলেরই দাবি, ভোট কাটাকটি আর বিক্ষুব্ধ ভোট তাদের প্রার্থীর পক্ষে যাবে। 
বিশদ

সালিশি সভায় না যাওয়ায় তৃণমূল নেতার হাত
ভেঙে দিল বিজেপি, ভাঙচুর, গাড়িতে আগুন 

বিএনএ, মেদিনীপুর: সালিশি সভায় না যাওয়ায় তৃণমূলের ওয়ার্ড সভাপতির মেরে হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠল বিজেপি বিরুদ্ধে। মঙ্গলবার রাতে গড়বেতা থানার চন্দ্রকোণা রোডের দুর্গাপুর গ্রামে এই ঘটনা ঘটে। 
বিশদ

পরিবেশ রক্ষার্থে উদ্যোগ
রানাঘাটে ফ্লেক্সের পরিবর্তে কাপড়ের ব্যানার চালু করল পুরসভা 

সংবাদদাতা, রানাঘাট: পরিবেশ রক্ষার্থে ফ্লেক্সের পরিবর্তে কাপড়ের ব্যানার চালু করল রানাঘাট পুরসভা। পুরসভার উদ্যোগে প্লাস্টিকের ক্যারিব্যাগ ব্যবহার নিয়ন্ত্রণ করার কর্মসূচি আগেই গ্রহণ করা হয়েছিল। এবার ফ্লেক্স বর্জনের দিকে নজর দিয়েছে পুরসভা। 
বিশদ

রূপশ্রী প্রকল্পে বড়সড় দুর্নীতি, বদলি অফিসার
ভুয়ো নামে প্রচুর টাকা তোলার অভিযোগ 

সুখেন্দু পাল, বহরমপুর, বিএনএ: তদন্তে নেমে ফরাক্কায় রূপশ্রী প্রকল্পে বড়সড় দুর্নীতির হদিশ পেল জেলা প্রশাসন। এই ব্লকে বিবাহিত মহিলাদের নামে যেমন টাকা তোলা হয়েছে, তেমনই ভুয়ো নামেও অনেক টাকা উঠে গিয়েছে। এমন অভিযোগ পাওয়ার পর প্রশাসন তদন্তে নামে। 
বিশদ

মুরারইয়ে ঘর পাইয়ে দেওয়ার নামে কাটমানি
নেওয়ার অভিযোগে বিজেপির বিক্ষোভ 

সংবাদদাতা, রামপুরহাট: তৃণমূলের প্রাক্তন পঞ্চায়েত সদস্যর বিরুদ্ধে সরকারি প্রকল্পে ঘর পাইয়ে দেওয়ার নাম করে কাটমানি নেওয়ারই অভিযোগে মুরারই-২ ব্লকের বিপ্রনন্দীগ্রামের বেশকিছু বিজেপি সমর্থক বিক্ষোভ দেখায়। যদিও বিজেপির কোনও ব্যানার ছিল না।  
বিশদ

নাদনঘাটে আবাস যোজনার ঘর বিলিতে অনিয়ম, আদালতের নির্দেশে তদন্তে পুলিস 

সংবাদদাতা, বর্ধমান: প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর তৈরিতে অনিয়মের অভিযোগ উঠেছে নাদনঘাট থানার পূর্বস্থলী-১ ব্লকের নসরৎপুর পঞ্চায়েতে। পঞ্চায়েতের চরগোয়ালপাড়ার বাসিন্দা গোবিন্দ দাসের নামে ঘর তৈরির টাকা বরাদ্দ হয়েছে। কিন্তু, ঘর তৈরি হয়নি। ঘর তৈরির টাকাও তিনি পাননি।  
বিশদ

রাসের ভিড়েও নবদ্বীপে লাইফ জ্যাকেট ছাড়াই চলছে ভুটভুটি নৌকায় নদী পারাপার 

সংবাদদাতা, নবদ্বীপ: নবদ্বীপের ঘাটগুলিতে লাইফ জ্যাকেট ছাড়াই অতিরিক্ত যাত্রী নিয়ে ভুটভুটি নৌকা চলছে। স্থানীয় বাসিন্দারা বলেন, রাসের সময় প্রচুর মানুষ নবদ্বীপে আসে। কিন্তু এভাবে নদী পারপার নিয়ে প্রশাসন দেখে কোনও ব্যবস্থা নিচ্ছে না। রাস উপলক্ষে আগত মানুষদের জন্য পুলিস, জেলা প্রশাসনের তরফে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করে।  
বিশদ

ঝাড়খণ্ডে বিধানসভা নির্বাচনে বাঙালি
ভোট টানতে মরিয়া হয়ে প্রার্থী দিচ্ছে তৃণমূল 

সুমন তেওয়ারি, আসানসোল, বিএনএ: মহারাষ্ট্রের মতো বিধানসভা নির্বাচনের আগে ঝাড়খণ্ডের এনডিএ পরিবারে অশান্তি। এই সময়েই গেরুয়া শিবিরকে বাড়তি বেগ দিতে ঝাড়খণ্ড বিধানসভা নির্বাচনে প্রার্থী দিচ্ছে তৃণমূল। ঝাড়খণ্ডের বাঙালি ভোটব্যাঙ্ককে নিজেদের দিকে এনে কিছু আসন জিতে কিস্তিমাত করতে মারিয়া তারা। 
বিশদ

সিটি সেন্টারে ২ বাড়ির উঠোনে থাকা
২টি স্কুটিতে আগুন লাগানোর অভিযোগ 

বিএনএ, আসানসোল: বুধবার ভোরে দুর্গাপুরের সিটি সেন্টারের স্টিল কো অপারেটিভ এলাকায় পরপর দু’টি বাড়ির উঠোনে থাকা দু’টি স্কুটিতে আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল। ঘটনায় দু’টি পৃথক অভিযোগ জমা পড়েছে। এর আগেও ইস্পাত নগরী দুর্গাপুরে রাতের অন্ধকারে গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে।  
বিশদ

পূর্বস্থলীতে লোকসংস্কৃতি চর্চা কেন্দ্রের
শিলান্যাস করলেন মন্ত্রী স্বপন দেবনাথ 

সংবাদদাতা, পূর্বস্থলী: বুধবার পূর্বস্থলী-১ ব্লকের শ্রীরামপুরে লোকসংস্কৃতি চর্চা কেন্দ্রের শিলান্যাস করলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। ২৬ লক্ষ ২৯ হাজার টাকা ব্যয়ে ওই চর্চা কেন্দ্রটি গড়ে উঠবে। 
বিশদ

ভাঙা বাড়ি সহ বুলবুলে ক্ষতিগ্রস্তদের
ছবি তুলে পাঠানোর নির্দেশ প্রশাসনের 

শ্রীকান্ত পড়্যা, তমলুক, বিএনএ: বুলবুল ঝড়ে পূর্ব মেদিনীপুর জেলায় ক্ষতিগ্রস্ত বাড়ির তালিকা সংগ্রহ করে জেলায় পাঠানোর নির্দেশিকা জারি করলেন জেলাশাসক পার্থ ঘোষ। মঙ্গলবার জেলাশাসক চার মহকুমা শাসক এবং ১৬টি ব্লকের বিডিওকে এই মর্মে চিঠি দিয়েছেন।  
বিশদ

প্রাতঃভ্রমণের প্রচারেই বেশি গুরুত্ব করিমপুরের তৃণমূল-বিজেপি প্রার্থীর 

বিএনএ, করিমপুর: প্রাতঃভ্রমণে প্রচারের উপর বেশি গুরুত্ব দিচ্ছেন করিমপুরের তৃণমূল-বিজেপি প্রার্থী। স্বাচ্ছন্দে প্রচার সারছেন তাঁরা। ভোরের দিকে কেউ চলে যাচ্ছেন কোনও প্রত্যন্ত গ্রামে। কেউ আবার চায়ের দোকান থেকেই প্রচার শুরু করছেন। কারও প্রচার শুরু হচ্ছে পাঁচটা, কারও ছ’টা।  
বিশদ

পথ নিরাপত্তা সুনিশ্চিত করতে অটোমেটিক স্পিড গান বসানোর সিদ্ধান্ত 

বিএনএ, আসানসোল: দ্রুতগামী যানবাহনকে শায়েস্তা করতে এবং পথ নিরাপত্তাকে সুনিশ্চিত করতে এবার অটোমেটিক স্পিড গান বসানো হবে। জেলার নানা গুরুত্বপূর্ণ সংযোগস্থলে এই স্পিড গান বসানো হবে।  
বিশদ

Pages: 12345

একনজরে
নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বুলবুলের কারণে হাওড়া জেলায় ৮৭ কোটি ১১ লক্ষ টাকার ফসল নষ্ট হয়েছে। জেলা কৃষি দপ্তর থেকে নবান্নে যে প্রাথমিক রিপোর্ট পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মূলত আমতা ১ ও ২, শ্যামপুর ১ ও ২, বাগনান ১ ও ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: খাদ্য দপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভর্তুকিহীন রেশন কার্ডের জন্য আবেদনে ভালো সাড়া মিলছে। ৫ নভেম্বর আবেদন করার প্রক্রিয়া শুরু হওয়ার পর থেকে এখনও পর্যন্ত সব মিলিয়ে মোট আবেদনকারীর সংখ্যা লাখ ছাড়িয়েছে।  ...

ইসলামাবাদ, ১৩ নভেম্বর (পিটিআই): ১৭ জুলাই আন্তর্জাতিক আদালতের রায়ে মুখ পুড়েছিল পাকিস্তানের। রুলভূষণ যাদবের ফাঁসির সাজা স্থগিত রাখতে হয়েছিল। দীর্ঘ টালবাহানার পর ভারতের দাবি মেনে সেপ্টেম্বরের গোড়ায় কুলভূষণের সঙ্গে কূটনৈতিকভাবে যোগাযোগের সুযোগও দিতে হয়েছে ইসলামাবাদকে।   ...

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল।  ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের আকস্মিক অবনতি। বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদ। ব্যবসায় নতুন সুযোগ ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম

11th  November, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৩ টাকা ৭৩.২৯ টাকা
পাউন্ড ৯০.০১ টাকা ৯৪.৩৪ টাকা
ইউরো ৭৭.১৫ টাকা ৮০.৮৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮,৮৪৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬,৮৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭,৪১০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪,৯০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৫,০০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৫/৭ রাত্রি ৭/৫৫। রোহিণী ৪২/১৮ রাত্রি ১০/৪৭। সূ উ ৫/৫২/৭, অ ৪/৪৯/৫৩, অমৃতযোগ দিবা ৭/১৯ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩৮ মধ্যে। রাত্রি ৫/৪২ গতে ৯/১১ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ৩/১৫ মধ্যে পুনঃ ৪/৭ গতে উদয়াবধি, বারবেলা ২/৬ গতে অস্তাবধি, কালরাত্রি ১১/২১ গতে ১২/৫৮ মধ্যে। 
২৭ কার্তিক ১৪২৬, ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার, দ্বিতীয়া ৩৪/৪২/৫২ রাত্রি ৭/৪৬/৩৬। রোহিণী ৪৪/২/৫২ রাত্রি ১১/৩০/৩৬, সূ উ ৫/৫৩/২৭, অ ৪/৫০/৪৭, অমৃতযোগ দিবা ৭/৩০ মধ্যে ও ১/১৩ গতে ২/৩৮ মধ্যে এবং রাত্রি ৫/৪১ গতে ৯/১৩ মধ্যে ও ১১/৫২ গতে ৩/২৫ মধ্যে ও ৪/১৮ গতে ৫/৫৪ মধ্যে, বারবেলা ৩/২৮/২০ গতে ৪/৫০/৪৭ মধ্যে, কালবেলা ২/৬/১২ গতে ৩/২৮/২০ মধ্যে, কালরাত্রি ১১/২১/৫৭ গতে ১২/৫৯/৫০ মধ্যে। 
১৬ রবিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। বৃষ: প্রেমে সাফল্য। মিথুন: কর্মক্ষেত্রে ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
বিশ্ব ডায়াবেটিস দিবস১৮৮৯: পণ্ডিত জওহরলাল নেহরুর জন্ম ও শিশুদিবস১৯৭১: অস্ট্রেলিয়ার ...বিশদ

07:03:20 PM

  এবার রাজভবনেও হোয়াটস অ্যাপ গ্রুপ
এবার রাজভবনেও তৈরি হল হোয়াটস অ্যাপ গ্রুপ। ১০২ জন ...বিশদ

06:07:00 PM

রাজ্যপালের ভূমিকা নিয়ে কী বললেন চন্দ্রিমা ভট্টাচার্য?
নির্দিষ্টভাবে একটি রাজনৈতিক দলের কথায় চলছেন রাজ্যপাল। আজ এভাবেই রাজ্যপালের ...বিশদ

05:59:00 PM

হেলিকপ্টার না পাওয়া নিয়ে বিজ্ঞপ্তি জারি রাজভবনের
আগামীকাল শুক্রবার স্থলপথেই ৬০০ কিমি যাত্রা করবেন রাজ্যপাল জগদীপ ধনকর। ...বিশদ

05:48:00 PM

প্রথম টেস্ট: প্রথম দিনের শেষে ভারত ৮৬/১ 

05:07:03 PM